govt. land issue

গাজীপুর মহানগরী শিল্পনগরী টঙ্গীতে সরকারি খাস জমি দখল ও জলাশয় ভরাটের অভিযোগে দায়ের হওয়া মামলায় ছায়াকুঞ্জ হাউজিংয়ের মালিক মো. কামরুজ্জামান ও ব্যবস্থাপনা পরিচালক শহীদ রেজাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-১ এ হাজির হয়ে জামিন প্রার্থনা করে অভিযুক্ত। শুনানি শেষে বিচারক ইলিয়াস রহমান জামিন আবেদন না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।


আজ মঙ্গলবার অভিযুক্তরা জামিন আবেদন করলে তা না মঞ্জুর করে আদালত এ নির্দেশ দেন। গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুস সালাম মঙ্গলবার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


তিনি জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর সাতাইশের দাড়াইল ঘুসুলিয়া মৌজার প্রায় এক হাজার ৫০০ একর সরকারি খাস জমি ও জলাশয় অবৈধভাবে দখল করে এম. এ. ওয়াহাব অ্যান্ড সন্স নামের একটি প্রতিষ্ঠান। পরে ওই প্রতিষ্ঠানের আবাসন প্রকল্প ছায়াকুঞ্জ ৫ ও ৬ এর অধীনে জমিগুলো ভরাট করা হয়। এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের মালিক মো. কামরুজ্জামান ও ব্যবস্থাপনা পরিচালক শহীদ রেজার বিরুদ্ধে গত ৫ জুলাই গাজীপুর আদালতে মামলা করে পরিবেশ অধিদপ্তর। আদালত সমন জারি করলে মঙ্গলবার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-১ এ হাজির হয়ে জামিন প্রার্থনা করে অভিযুক্ত। শুনানি শেষে বিচারক ইলিয়াস রহমান জামিন আবেদন না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।



উত্তরানিউজ২৪ডটকম / এস.এম.মনির হোসেন জীবন

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা