জিজিএস

গ্রীণ গোল্ড সোসাইটি কর্তৃক  পরিচালিত শিশু বন্ধু কর্মসূচীর আওতায় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিশু বন্ধু পাঠশালা ইউনিট ২, শেখেরটেক  আদাবর  ঢাকায় উদ্বোধন করা হয়।

শিশু বন্ধু পাঠশালা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক সচিব ও রাষ্ট্রদূত  সোহরাব হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় গণ মাধ্যম ইনষ্টিটিউট এর মহাপরিচালক ড সোহরাব হোসেন এবং অন্যান্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিস্ট্রিক্ট ৩১৫-এ-১, লায়নস ক্লাব অব বাংলাদেশের ক্যাবিনেট সেক্রেটারি লায়নস ফজলে কাদের মুকুল। সিনিয়র সাংবাদিক এস এম এ খালেক, বিশিষ্ট মৃত্তিকা বিজ্ঞানী ড আব্দুল মজিদ মিয়া, লুবানা জেনারেল হাসপাতাল এর পরিচালক ডা এম এ হামিদ পি এইচ ডি, গ্রীণ গোল্ড সোসাইটির সভাপতি বেগম মাসুমা আখতার। গ্রীণ গোল্ড সোসাইটির নির্বাহী পরিচালক মো আবু বকর সিদ্দীকসহ আরো অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ।

গ্রীণ গোল্ড সোসাইটি  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ সেবা অধিদপ্তর থেকে নিবন্ধিত একটি সামাজিক সংগঠন। সমাজ উন্নয়নে গ্রীণ গোল্ড সোসাইটি স্লোগানকে সামনে রেখে প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করেছিল। সামাজিক দায়বদ্ধতা থেকে জিজিএস নানাবিধ কর্মসূচী বাস্তবায়ন করে আসছে। শিশু বন্ধু কর্মসূচী, গৃহসাথী কর্মসূচী, সেলাই প্রশিক্ষণ কেন্দ্র, শীত বস্ত্র বিতরন, ঈদ উৎসব পালন( শিশুদের মাঝে নতুন কাপড়, সেমাই, চিনি ও কোরবানির গোস্ত বিতরন) কর্মসূচী উল্লেখযোগ্য।প্রতিষ্ঠানটি প্রতিনিয়ত নতুন নতুন আইডিয়া থেকে কর্মসূচী গ্রহণ করে থাকে যাহা কি না একটু ব্যতিক্রম।সমাজের সকলের অংশগ্রহণে সংস্থাটি তার অভিষ্ট লক্ষ্যে পৌঁচাবে এমনটাই প্রত্যাশা সবার।

বস্তি এলাকার পাশে কোন সরকারী প্রাথমিক বিদ্যালয় না থাকায় এবং বেসরকারী ভাবে পরিচালিত বিদ্যালয় সমূহের উচ্চ বেতন এবং অন্যান্য আনুষঙ্গিক খরচ দরিদ্র পরিবারগুলো বহন করতে না পারায় বিপুল সংখ্যক শিশু শিক্ষার আলো থেকে বঞ্চিত হচ্ছে। এজন্য গ্রীণ গোল্ড সোসাইটি এর উদ্যোগে উত্তরা ১১ নং সেক্টরে শিশু বন্ধু পাঠশালা ১ চালু করা হয়। এরই ধারাবাহিতায় রোড - ১০, শেখেরটেক, আদাবর, ঢাকায় শিশু বন্ধু পাঠশালা ২ ইউনিট স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়। আজ জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন এর মাধ্যমে এর শুভ উদ্ধোধন করা হয়।

প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ তাদের বক্তব্যে এ ধরনের মহতি উদ্যোগ গ্রহণের জন্য গ্রীণ গোল্ড সোসাইটিকে ধন্যবাদ জানান এর সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান। পাশাপাশি এই ধরণের শুভ কাজে নিজেদেরকেও সর্বদা নিয়োজিত রাখবেন বলে অঙ্গীকার করেন।

Image may contain: 11 people, crowd

গ্রীণ গোল্ড সোসাইটির নির্বাহী পরিচালক মো আবু বকর সিদ্দীক এর স্বাগত বক্তব্যে  বলেন সরকারের অনুসৃত নীতি সবার জন্য শিক্ষা এবং রাস্তায় শিশুদের অবস্থানের পরিবর্তে শিক্ষা গ্রহণের জন্য এ ধরনের পাঠশালা অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।  তিনি আরো বলেন গ্রীণ গোল্ড সোসাইটি  ২০১৭ সালে পর্যায়ক্রমে আরও ৩টি অনুরূপ শিশু বন্ধু পাঠশালা স্থাপনের পরিকল্পনা নিয়েছে।

 



উত্তরানিউজ২৪ডটকম / টিকে

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা