সুপার শপ

আগোরা, মীনাবাজার ও স্বপ্নের পর এবার রাজধানীর গুলশানের সুপার সপ ঢালী সুপার স্টোরে মিলল পচা মাছ মাংস। যা দীর্ঘ কয়েক মাস ধরে ফ্রিজে রেখে তাজা বলে বিক্রি হচ্ছিল।
 
শনিবার দুপুরে গুলশানে ডিসিসি মার্কেটের ঢালী সুপার সপে ঢাকা মেট্টোপলিটন পুলিশের ম্যাজিস্ট্রেট মশিউর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পঁচা মাছের অস্তিত্ব মিলে। পরে পঁচা মাছ বিক্রিসহ ৩ অপরাধে এই সুপার সপকে ৮ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া আরো কয়েকটি প্রতিষ্ঠানেও ভেজাল খাদ্যসহ বিভিন্ন অভিযোগে জরিমানা করা হয়।
 
ম্যাজিস্ট্রেট মশিউর রহমান জানান, পচা মাছ-মাংস বিক্রির অভিযোগে কয়েকদিন আগে সুপার সপ আগোরা, স্বপ্ন ও মীনাবাজারসহ কয়েকটি সুপার সপের ১৩ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। ওই অভিযানের পর তারা হয়রানির অভিযোগ এনে একদিনের ধর্মঘট করে সুপার সপের মালিকরা। কিন্তু গতকাল সুপার সপ ঢালী সুপার শপে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। অভিযানে কয়েক মাস আগের মজুদ করে রাখা পঁচা মাছ-মাংস বিক্রির প্রমান পাওয়া যায়। এছাড়া  মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য বিক্রি, বিক্রিত মালের রশিদ না দিয়ে ভ্যাট রাখাসহ মোট ৩ অপরাধে এই সুপার শপকে মোট ৮ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। অভিযানে একই মার্কেটের বিএসটিআই’র অনুমতি ছাড়া পণ্য বিক্রির দায়ে দিদার সুপার শপকে ১০ হাজার ও লেভেন্ডার সুপার শপকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।
 
উল্লেখ, সম্প্রতি রাজধানীর মালিবাগে সুপার শপ আগোরা, স্বপ্ন, মীনাবাজারসহ কয়েকটি সুপার সপে ৬ মাস ধরে ফ্রিজে রাখা পঁচা মাছ মাংস বিক্রির অভিযোগে ১৩ লাখ টাকা জরিমানা আদায় করা হয় সুপার শপগুলোর। ওই অভিযানে আগোরার ম্যানেজারকে দু বছরের জেল দেয়া হয়।


উত্তরানিউজ২৪ডটকম / সারোয়ার জাহান

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা