nilufa villa- narshingdi

আত্মসমর্পণের সুযোগ দেয়ায় নরসিংদীর মাধবদীর ছোট গদাইরচরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা নিলুফা ভিলায় অভিযান চালাতে বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। 

আজ বুধবার বেলা সাড়ে ১১টায় সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

 

মনিরুল ইসলাম বলেন, পুলিশের আত্মসমর্পণের আহ্বানে তাদের কোনো রেসপন্স পাওয়া যাচ্ছে না। তাদের চলা-ফেরা, প্রস্তুতির একটা আভাস আমরা পাচ্ছি। কিন্তু তারা আমাদের ডাকে কোনো সাড়া দিচ্ছে না, কথার জবাব দিচ্ছে না।

তিনি বলেন, যারা নেগুশিয়েটে স্কিল তাদের ঢাকা থেকে এনে জঙ্গিদের সঙ্গে যোগাযোগের করার চেষ্টা করছি। যদি তারা আত্মসমর্পণ করে তা হলে আমরা কঠোর অভিযানে যাব না। আর যদি তারা আত্মসমর্পণ না করে তা হলে আমরা সোয়াতের মাধ্যমে অভিযান পরিচালনা করব । তবে কখন নাগাদ অপারেশন শুরু হবে তা স্পষ্ট করেননি মনিরুল হক।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনী ৭ তলা ওই ভবনটি এখনো ঘিরে রেখেছে। ভবনটিতে ড্রোন ক্যামেরার মাধ্যমে জঙ্গিদের পর্যবেক্ষণ করা হচ্ছে।

মাধবদীর এ ভবনে কতজন জঙ্গি থাকতে পারে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে একাধিক জঙ্গি থাকতে পারে। তবে সঠিক সংখ্যা এখনই বলা যাচ্ছে না। আগ্নেয়াস্ত্রসহ গোলাবারুদও থাকতে পারে।

মঙ্গলবারের অভিযানে নিহত দুই জঙ্গির পরিচয় সম্পর্কে জানতে চাইলে চাইলে মনিরুল ইসলাম বলেন, এখনো তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি। আমরা তাদের ফিঙ্গারপ্রিন্ট, ডিএনএ স্যাম্পল নিয়েছি। জাতীয় পরিচয়পত্রের সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট মিলিয়ে দেখার চেষ্টা করছি।’

 



উত্তরানিউজ২৪ডটকম / জি/টি

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা