rain

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের প্রভাবে রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। গতকাল শুক্রবার দিবাগত রাত দেড়টার পর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়।

 অগ্রহায়ণের শেষ দিকের এই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে শীতের আগামনী বার্তাও। যদিও গতকাল শুক্রবার দেশের দক্ষিণাঞ্চলের কয়েকটি স্থানে এ বৃষ্টির সঙ্গে শীত জেকে বসার খবরও পাওয়া গেছে।

আজ শুক্রবারের আবহাওয়ার সর্বশেষ বুলেটিনে জানানো হয়, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। 

এদিকে গভীর নিম্নচাপটির কেন্দ্রের কাছাকাছি এলাকায় সাগর খুবই উত্তাল রয়েছে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। 

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গভীর নিম্নচাপটি মধ্যরাতে চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭৯৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৭৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ৬৫৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৬৬০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। এটি আরো ঘনীভূত হয়ে উত্তর দিকে অগ্রসর হতে পারে।



উত্তরানিউজ২৪ডটকম / টি/কে

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা