pmuk

বাংলাদেশের অন্যতম শীর্ষ জাতীয় বেসরকারী উন্নয়ন সংস্থা পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র দেশের ৬৪ টি জেলায় ২৪৭ টি ব্রাঞ্চ, ৪৮টি এরিয়া ও ১৩টি জোন অফিসের মাধ্যমে ক্ষুদ্রঋণ, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও সামাজিক উন্নয়ন কর্মসুচির মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠির মধ্যে সেবা প্রদান করে আসছে। দারিদ্র্য বিমোচন ও সামাজিক উন্নয়ন মুলক কর্মকান্ডকে আরো গতিশীল করার লক্ষ্যে ২৮-২৯ জানুয়ারী, ২০১৮ ইং তারিখে সূচনা কমিউনিটি সেন্টার, রিং রোড, মোহাম্মদপুর এ অর্থবছর ‘‘২০১৭-২০১৮ এর বিজনেস প্ল্যান-এর ষান্মাসিক অগ্রগতি পর্যালোচনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

সংস্থার প্রেসিডেন্ট জনাব এ বি এম সিদ্দিক এর সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন নিবার্হী পরিচালক জনাব ইকবাল আহাম্মদ, পরিচালক জনাব মো: সালেহ বিন সামস, উপ-পরিচালক বিভিন্ন বিভাগের ব্যবস্থাপক, উপ ও সহকারী ব্যবস্থাপক, জোনাল ও এরিয়া ম্যানেজারগণ এবং অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

কার্যকরী সেশনে ক্ষুদ্রঋণ কর্মসূচির সামগ্রিক এবং প্যানেল ও জোন ভিত্তিক ২০১৭-২০১৮ এর ষান্মাসিক অর্জন, শিক্ষণ ও পরিচালনাগত ঝুঁকি বিশ্লেষণ এবং বিজনেস প্ল্যান ২০১৭-২০১৮ পর্যালোচনা ও বাস্তবায়ন কৌশল তুলে ধরা হয় এবং অন্যান্য বিভাগ ক্ষুদ্রঋণ কর্মসুচির বিজনেস প্ল্যানকে শতভাগ বাস্তবায়নে সর্বোচ্চ সহযোগীতাকে সামনে রেখে তাদের পরবর্তী ষান্মাসিক পরিকল্পনা উপস্থাপন করে। বিশেষ সেশনে সংস্থার নির্বাহী পরিচালক মহোদয় ওহঃবৎহধষ ঈড়হঃৎড়ষ ঝুংঃবস কে শক্তিশালীকরণ এবং ঐড়ষরংঃরপ উবাবষড়ঢ়সবহঃ অঢ়ঢ়ৎড়ধপয এর আলোকে পদক্ষেপ এর অভিষ্ঠ জনগোষ্ঠির মাঝে ৫টি সেবা (আর্থিক,স্বাস্থ্য, শিক্ষা, কৃষি এবং সামাজিক উন্নয়ন) প্রদানে বিশেষ পরিকল্পনা গ্রহন ও বাস্তবায়নে করণীয় নির্ধারণ করেন।

পরিশেষে সভাপতি মহোদয় সমাপনী বক্তব্য প্রদানের মাধ্যমে ২ দিন ব্যাপী কর্মশালার সমাপ্তি ঘোষনা করেন।



উত্তরানিউজ২৪ডটকম / টি/কে

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা