International Fare

শুরু হতে যাচ্ছে ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০১৮। নগরবাসী ভিন্ন আঙ্গিকে দেখবে এবারের মেলা। ভিন্ন আনন্দ এবং নতুন সাজে দেখার জন্য এবারের বাণিজ্য মেলায় থাকছে ফিশ ও বার্ড অ্যাকুরিয়াম প্রদর্শন। শিশুদের আকর্ষণ করার জন্য থাকবে পার্ক, গেমিং জোন ও বিভিন্ন খেলার উপকরণ। তবে সবচেয়ে আকর্ষণ হয়ে থাকবে মূল ফটক, সেখানে তুলে ধরা হবে বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য।

শুক্রবার (৮ ডিসেম্বর) রাজধানী আগারগাওয়ে মেলার অস্থায়ী প্রাঙ্গনে গিয়ে দেখা যায় মেলার কাজ খুব দ্রুতগতিতে করছে শ্রমিকরা। ইতোমধ্যে দেশী বিদেশী প্রতিষ্ঠান গুলো তাদের দোকানের অবকাঠামো শুরু করে দিয়েছে। কাজ করতে শুরু করেছে দেশের নামিদামী সকল ব্যান্ডের দোকানগুলো।

প্রতিষ্ঠানের মালিকরা বিডি২৪লাইভকে জানান, মেলার সকল কাজই জোরধার চলছে। নিরাপত্তা ব্যবস্থা হবে আগের তুলোনায় অনেক বেশি জোরধার। এবারের মেলায় আগের থেকে অনেক বেশি জমে উঠবে বলে মনে করেন বিভিন্ন ব্যবয়য়ীরা।

রাজধানীর আগারগাঁওয়ে অস্থায়ী মেলা প্রাঙ্গনে গেলে আয়োজকরা জানান, আগামী বছরের ০১ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলার উদ্বোধন করবেন। সে লক্ষ্যে আগামী ২৭ ডিসেম্বরের আগেই সকল প্রস্তুতি সম্পন্ন হবে বলে তারা আশা করেন। আয়োজকরা জানান, মেলায় আগত দর্শনার্থীদের জন্য থাকবে দৃষ্টিনন্দন ১৪টি বাগান, তিনটি রেস্তোরাঁ, ইকোপার্ক, শিশুপার্ক, পর্যাপ্ত টয়লেট, এটিএম বুথ, মসজিদ, প্রতিবন্ধীদের জন্য অটিজম সেন্টার, মাদার কেয়ার সেন্টার, স্বাস্থ্য সেবাকেন্দ্র।



উত্তরানিউজ২৪ডটকম / টি/কে

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা